সোমবার, ৬ ডিসেম্বর, ২০১০

আমার কোন দুঃখ ছিল না - নিজাম কুতুবী




আমার নিজস্ব পৃথিবীতে শুধু সুখ ছিল
দুঃখ গুলো জমিয়ে রাখতাম ঝিমধরা পৌরাণিক বুকের ভেতর।
আমার ভেতর কোন নদী ছিল না,
চোখে বৃষ্টি ছিল না।
আমার কোন দুঃখ ছিল না।
দুঃখ গুলো প্রেতাত্মার নিঃশ্বাসের মতো
আমার রক্তের শিরায় শিরায় সাঁতরে বেড়াতো।
যুগ যুগ ধরে সেখানে জমেছিল
কবরের মুর্দাগন্ধ সুদা মাটি
জীবীত কালে দুঃখের ভেতর দিয়ে
একটা অনন্ত মধ্যরাত আমি পার করেছি।
একরত্তি সুখ সৌন্দর্যের লোভে আমি হেঁটে এসেছি
যুগ যুগ ধরে অন্ধকার পথে...
কিন্তু পায় নি_____
সুখের সাগরে ভাসিনি।
তাই বলে আমার কোন দুঃখ ছিল না!!
আমি অনুভব করি
আমার পৌরাণিক বুকের দুঃখ গুলো সুখ হয়ে
আমার করতল ফুঁড়ে বিদ্যুৎ বেগে ঢুকে পড়ল
_____আমার ভেতর
একটা মেঘল-সুঘ্রাণ নিয়ে মিশে গেল
আমার রক্ত কণিকায়
শরীরের সব গুলো শিরা-ধমণী দিয়ে
প্রবাহিত হতে থাকল অমল উদ্দামে।
লোহিত শ্বেত কণিকার কষ্ট গুলো
মূহুর্তেই বদলে গেল সুখ প্লাবনের বরষায়।।

1 টি মন্তব্য:

Ariyan Johan বলেছেন...

Very good article! Your post is really helpful for me thanks for wonderful post.I am very happy to read your post Honours 2nd Year Result 2020 has been Published 2020 Check Your Result Download the Marksheet

এই ব্লগটি সন্ধান করুন